Header Ads

এবার প্রধানমন্ত্রী কে ? Who is the next Indian Prime Minister?


এবার প্রধানমন্ত্রী কে ?




টলি বাংলা ওয়েব ডেস্ক
রাহুলসোনিয়াঅখিলেশমায়াবতী লালু যাদব নাম অনেক। অবশ্যই মমতাদেবী নন। তবে কে নাকি আর একবার ফের মোদীজী?

দিল্লির রাজনীতি এখন দারুণ উপভোগ্য। বিজেপি দপ্তরের সেই রং-ঢঙ আর নেই।কংগ্রেস দপ্তর জমজমাট। সিপিএমের দপ্তরে হরেক নেতার আনাগোনা। সম্প্রতি নির্বাচনে মোদী বিরোধী জোট প্রবল উৎসাহে সক্রিয়। কংগ্রেস রাহুলের নেতৃত্বে নতুন আলো এনে ফেলেছে। রাজ্যে রাজ্যে ১ এর বিরুদ্ধে ১ প্রার্থী দাঁড়াবে। শুধুমাত্র বাংলায় এটা হবে না। তৃণমূল এটা হতে দেবে না। মমতার ফেডারেল ফ্রন্ট অন্য রাজ্যে কার্যকর না হলেও বাংলাতেলেঙ্গানা ও অন্ধ্রে বিজেপিকে সাহায্য করার জন্য মোদী বিরোধী জোট করা হবে। কংগ্রেস তথা রাহুল এটা জানে বলে তৃণমূলকে স্পেস দেবে না। রাহুলের কাছে বামেরা অনেক বেশি বিশ্বাসযোগ্য।




বিজেপি মোদীর নেতৃত্বে লড়বে। বিরোধীরা তবে কার নেতৃত্বে লড়বে মমতা কংগ্রেসের নেতৃত্ব চান না। রাহুলকে প্রধানমন্ত্রী করতে তার আপত্তি। আপ নেতৃত্ব কিন্তু মমতাকে বাদ দিয়ে কংগ্রেসকে গুরুত্ব দেওয়া শুরু করেছে। অখিলেশমায়াবতীর সঙ্গেও রাহুলের সম্পর্ক ভালো। লালু যাদবও বিজেপিকে হঠাতে কংগ্রেস ও বামেদের হাত বহু আগে ধরেছেন। রাহুল,অখিলেশমায়াবতীলালু যাদব এমন কি চন্দ্রবাবুও জানেন যে সারা দেশে কৃষকশ্রমিক ও ছাত্র-যুব সহ মধ্যবিত্ত সরকারি কর্মচারীদের মধ্যে বামেদের বিপুল সংগঠন রয়েছে। এই সংগঠনের ভোট খুবই গুরুত্বপূর্ণ।




তাহলে ভোট পরবর্তী সময়ে সম্মিলিত জোট সরকারের প্রধানমন্ত্রী কে হবেন  হ্যাঁ। জটিলতা আছে। দ্বন্দ্ব আছে। বিজেপি এই প্রশ্ন তুলছে। কিন্তু বিজেপির মধ্যেও ভাঙন ধরেছে। মোদির নেতৃত্ব চ্যালেঞ্জের মুখে পড়েছে।

চমকে দেওয়ার মতো ঘটনা এখনো প্রকাশ্যে আসেনি। তবে সম্মিলিত বিরোধী জোটের নেতারা বলছেন যে তেমন সমস্যা হলে সীতারাম ইয়েচুরি কে আহ্বান করা হবে। শোনা যাচ্ছে শিবসেনাও এটা চাইছে। 
এখন দেখার কথা রাজনীতির জল কোথায় গিয়ে গড়ায় ?

Credit                                                                                                   
Photo : Google
For the all News Update Please follow our Website www.tollybangla.com
Subscribe our Youtube Channel Tolly Bangla Youtube
Follow Us on Twitter Tolly Bangla twitter
Like our Facebook Page Tolly Bangla Facebook Page

( প্রিয় পাঠক / পাঠিকা , পোস্টটিতে  লাইক, মন্তব্য ও শেয়ার করুন এবং নিয়মিত আপডেট পেতে আমাদের পেজে লাইক করুন )

1 comment:

  1. লড়ায়েরময়দানে সৈন্যসামন্ত ঠিক ঠিক শাখাতে হয়েছে সেই কাজে এখনও খামতি আছে।ভারতের জনগন অনেকসময় য়োদ্ধারাকে লড়ায়ের ময়দানে থাকতে যেমন বাধ্য করেছেন অপরদিকে মির জাফরের ক্ষমা করেননি। যা হচ্ছে ভালো।

    ReplyDelete

Powered by Blogger.