Header Ads

বিক্রী হয়ে যাচ্ছে আর কে স্টুডিও




বিক্রী হয়ে যাচ্ছে আর কে স্টুডিও



টলি বাংলা ওয়েব ডেস্ক
কেবল ভারত নয় সোভিয়েত রাশিয়াসহ ইওরোপের দেশে দেশে আর কে স্টুডিওর লোগো বিপুল পরিচিতি লাভ করেছিল। জনপ্রিয় হয়েছিল আর কে স্টুডিওর ছবিগুলো। আওয়ারা, শ্রীমান ৪২০, সঙ্গম, মেরা নাম জোকার, জিস দেশ মে গঙ্গা বহতি হ্যায়, রবি, সত্যম শিবম সুন্দরম। সোভিয়েত রাশিয়া ও চীনে আওয়ারা, শ্রীমান ৪২০ বছরের পর বছর চলছে। আজো সে সব দেশে বিপুল জনখ্যাতি অব্যাহত। আর.কে স্রষ্টা রাজ কাপুর, বাবার পৃথ্বী থিয়েটারে কাজ করতে করতে ওই থিয়েটারের শিল্পীদের নিয়ে আর.কে-এর প্রতিষ্ঠান গড়ে তোলেন। অভিনয়ের পাশাপাশি সিনেমা পরিচালনাও শুরু করেন মাত্র ২৪ বছর বয়সে।



দীর্ঘ ৬৫ বছরের ইতিহাস চেম্বুরের আর.কে স্টুডিও বহন করে চলেছে। ভারতীয় সিনেমার স্তম্ভ এই প্রতিষ্ঠান আজ মৃত প্রায়, কর্মচারীদের নাকি পোষা যাচ্ছে না। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত। অথচ সিনেমা শিল্পে নাকি হাজার লক্ষ কোটি টাকা লগ্নী হচ্ছে।
আসলে দেশে ছুটছে ঐতিহ্য বিরোধী উদ্দাম স্রোতে।



১৯১৭ সালে রুশ দেশে সোভিয়েত শাসন প্রতিষ্ঠা হবার পরে তারা সমস্ত রকম প্রাচীন ঐতিহ্যের স্মারক সংরক্ষণ করেছিলেন। গীর্জা, মসজিদ, জার প্রাসাদ কোন কিছু ধ্বংস করা হয় নি।




আর.কে স্টুডিও ভারতীয় সিনেমার বিপুল ঐতিহ্যের স্মারক হওয়া সত্বেও এটাকে ভেঙ্গে সুপার মার্কেটে গড়া হবে। একেই বলে বাজার সংস্কৃতি।    

Credit
Photo : Google
For the all News Update Please follow our Website www.tollybangla.com
Subscribe our Youtube Channel Tolly Bangla Youtube
Follow Us on Twitter Tolly Bangla twitter
Like our Facebook Page Tolly Bangla Facebook Page


( প্রিয় পাঠক / পাঠিকা , পোস্টটিতে  লাইক, মন্তব্য ও শেয়ার করুন এবং নিয়মিত আপডেট পেতে আমাদের পেজে লাইক করুন )

No comments

Powered by Blogger.