Header Ads

লোকসভা ভোটের আগে কর্ণাটকের পুরভোটে বড় হার বিজেপির




লোকসভা ভোটের আগে কর্ণাটকের
পুরভোটে বড় হার বিজেপির 


টলি বাংলা ওয়েব ডেস্ক
পুনরায় কর্ণাটকে ধাক্কা খেল বিজেপি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে চাপে থাকল গেরুয়া শিবির। সম্প্রতি কর্ণাটকের পুরভোটে প্রায় বেশিরভাগ আসনেই জয়লাভ করল কংগ্রেস ও জে.ডি.এস। এই নির্বাচনে সবথেকে বেশি আসন পেয়ে প্রথম স্থানে কংগ্রেস।


তবে কর্ণাটকের এই পুরভোটে বিধানসভা নির্বাচনের মত আসন সমঝোতা করেনি কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী ও রাহুল গান্ধীর দল। এর আগে বিধানসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা না পেয়ে সরকার গঠন করে মুখ পুরেছিল বি.জে.পির। এবার পুরভোটেও ধাক্কা খেল তারা। তবে কংগ্রেস ও জে.ডি.এস জানিয়েছে তারা একসাথে বিভিন্ন বোর্ড গঠন করবে।     

কর্ণাটকে বিধানসভার পর লোকসভা নির্বাচনে কংগ্রেস ও জে.ডি.এসের এই জয় লোকসভা নির্বাচনে তাদের আসন সমঝোতার ক্ষেত্রটিকে তরান্বিত করবে বলে আশা করা যায়। এবং এই আসন ভাগাভাগির অঙ্কে কাজে লাগবে পুরভোটের এই ফলাফল।

কর্ণাটকের পুরভোটের ফলাফল অনুযায়ী ২৭০৯ টির মধ্যে ঘোষিত আসন সংখ্যা ২৬২৮ টি। কংগ্রেস ৯৬৬, বি.জে.পি ৯১০ এবং জে.ডি.এস ৩৭৩ টি আসনে জয়লাভ করেছে। কিছু আসনে জিতেছেন নির্দল প্রার্থীরাও।


কর্ণাটকের বি.জে.পি নেতা বিএস ইয়েদুরাপ্পা স্বীকার করেছেন যে, নির্বাচনের ফলাফল একেবারেই আশানুরূপ নয়। তবে বি.জে.পি সভাপতি অমিত শাহ কটাক্ষ করে কংগ্রেস ও জে.ডি.এসের বিরুদ্ধে বলেছেন গতবারের থেকে এবারে আসন কমেছে তাদের। এই জোট সম্পূর্ণভাবে সুবিধাবাধী জোট। তবে কংগ্রেসর তরফ থেকে জানানো হয়েছে কর্ণাটকে তাদের জোট সরকারের উন্নয়নই এই জয় এর প্রধান কারন। তবে লোকসভা ভোটের আগে দক্ষিণের এই রাজ্যে বি.জে.পির ভরাডুবির মধ্যে দিয়ে রাজনইতিক মহলের একাংশ অন্য সমীকরণের সম্ভাবনা দেখতে পাচ্ছেন।     
Credit
Photo : Google

For the all News Update Please follow our Website www.tollybangla.com
Subscribe our Youtube Channel Tolly Bangla Youtube
Follow Us on Twitter Tolly Bangla twitter
Like our Facebook Page Tolly Bangla Facebook Page

( প্রিয় পাঠক / পাঠিকা , পোস্টটিতে  লাইক, মন্তব্য ও শেয়ার করুন এবং নিয়মিত আপডেট পেতে আমাদের পেজে লাইক করুন )

No comments

Powered by Blogger.