Header Ads

Flat No 609 Bengali Movie Review - Arindam Bhattacharya




Flat No 609 Bengali Movie Review




টলি বাংলা মুভি রিভিউ
সম্প্রতি মুক্তি পেয়েছে পরিচালক অরিন্দম ভট্টাচার্যের ছবি ফ্ল্যাট নম্বর ৬০৯। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, সৌমিত্র চট্টোপাধ্যায়, মমতাশঙ্কর প্রমুখ।


ছবির দুই মূল চরিত্র সায়ন্তনী ও অর্ক সদ্য বিয়ে করে গিয়ে ওঠে ৬০৯ নম্বর ফ্ল্যাটে। শহরের কোলাহল থেকে দূরে চারিদিক সবুজে ঘেরা এই ৬০৯ নম্বর ফ্ল্যাটকে কেন্দ্র করেই গড়ে ওঠে এই ছবির গল্প। এরপর ঘটে যায় একের পর এক অস্বাভাবিক ঘটনা। হটাত করে লিফটের লাল আলো জ্বলা থেকে শুরু করে দেওয়াল থেকে ফ্রেম সহ ফটো আচমকা পড়ে ভেঙে যাওয়ার মত ঘটনা ঘটে চলে। যার প্রভাব পড়ে অর্ক ও সায়ন্তনীর নতুন জীবনে। রহস্য তৈরি হয় দোতলার বন্ধ ঘরটা নিয়ে।



কিন্তু আদতে এগুলো কি ? কোন অলৌকিক ঘটনা - নাকি মনের ভুল ?

জানতে হলে অবশ্যই দেখতে হবে বাংলা ছবি ফ্ল্যাট নম্বর ৬০৯। বর্তমান বাংলা ছবির জগতে টানটান উত্তেজনা পূর্ণ এই ছবিটি নিঃসন্দেহে টিকিট কেটে দেখা যায়। তবে প্রসঙ্গত এই ছবি নিছকই হরর ফিল্ম নয়। আমাদের চারপাশের পচে গলে যাওয়া সমাজের ক্ষয়িষ্ণু রূপের চিত্রটি পরিচালক দক্ষতার সঙ্গে আঙ্গিকের মধ্যে দিয়ে তুলে ধরেছেন।


(ছবির শুটিং-এ পরিচালক অরিন্দম ভট্টাচার্য)

বরাবরই অন্য ধরণের ছবিতে অভিনয় করে নজরে এসেছেন আবির চট্টোপাধ্যায়। এই ছবিতে তাকে পাওয়া গেল ভিন্ন রূপে। ছবিতে সায়ন্তনীর ভূমিকায় তনুশ্রী চক্রবর্তী যথোপযুক্ত। তাঁর অভিনয় আপনাকে ভয় পাইয়ে দিতে বাধ্য। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন খরাজ মুখোপাধ্যায়রুদ্রনীল ঘোষ, পূজারিনি ঘোষ। ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায় ও মমতাশঙ্কর অল্প সময়ে জুড়ে থাকলেও মানানসই।    



ছবির শব্দ নির্মাণ ভালো। বেশকিছু জায়গায় শিল্প নির্দেশনা প্রশংসনীয়। তবে দর্শকদের জন্য এই ছবিতে রয়েছে আরও একটি বিশেষ চমক। একটি অশরীরী শিশু। সেটা ছবিতেই দেখবেন।     

মুভি রিভিউ - সৌরভ কাঞ্জিলাল  


Credit
Photo : Flat No 609 Facebook Page

For the all News Update Please follow our Website www.tollybangla.com
Subscribe our Youtube Channel Tolly Bangla Youtube
Follow Us on Twitter Tolly Bangla twitter
Like our Facebook Page Tolly Bangla Facebook Page

( প্রিয় পাঠক / পাঠিকা , পোস্টটিতে  লাইক, মন্তব্য ও শেয়ার করুন এবং নিয়মিত আপডেট পেতে আমাদের পেজে লাইক করুন )

No comments

Powered by Blogger.