Header Ads

নাসিরুদ্দিনের ভয়


নাসিরুদ্দিনের ভয়

টলি বাংলা ওয়েব ডেস্ক
সৈয়দ মির্জার ছবি 'আলবার্ট পিন্টো কো গুস্যা কিঁউ আতা হ্যায়'  ১৯৮০-র দশকে আলোড়ন ফেলে দিয়েছিল। ভিন্ন ধারার এই ছবিটি anglo-indian পরিবারের বিপন্নতা নিয়ে গল্প। ভারতীয় সমাজে যাদের সম্মানহীনতার বেদনা নিয়ে বাঁচতে হয়। সরকারি মিডিয়ার ভন্ডামীর ছবিও ধরা পড়েছিল সেই ছবিতে। নজর কারা অভিনয় করেছিলেন নাসিরুদ্দিন শাহ। গোবিন্দ নিহালিনীরা 'আক্রোশ', গৌতম ঘোষের 'পাড়' ইত্যাদি কত ছবি তার ঝুলিতে। ছবিতে অভিনয়ের সুবাদে তিনি পদ্মশ্রী, পদ্মভূষণ, জাতীয় পুরষ্কারে সন্মানিত হয়েছেন।



আন্তর্জাতিক মানের এই অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভক্ত। পেশার জন্য তৃতীয় শ্রেণীর ছবিতে অভিনয় করেছেন। আজ তিনি ভীত। বিরক্ত, ক্রোধি। তাঁর মতে সময় মোটেও অনুকূল নয়। তিনি বলেছেন সাচ্চা পুলিশ অফিসারের চাইতে, এদেশে গরুর মূল্য বেশি। অপরাধীরা দাঙ্গায় লিপ্ত। বেপরোয়া দৈত্যটা বোতল বন্দি ছিল। এখন উন্মুক্ত। যেকোনো সামান্য প্রতিবাদী কন্ঠস্বরকে খুন করা হচ্ছে। মৌলবাদীরা দাপিয়ে বেড়াচ্ছে।

নাসিরের ভিডিও প্রকাশ হতেই সোশ্যাল মিডিয়ায় এখন তোলপাড়। কংগ্রেস, এন.সি.পি নাসিরের পাশে দাঁড়িয়ে গেছে। একশ্রেণীর ফতোয়া দিচ্ছে, নাসিরকে পাকিস্তানে চলে যাবার। নাসির ধর্মনিরপেক্ষ। তার স্ত্রী হিন্দু। তাকে কেন পাকিস্তান ঠাঁই দেবে ? তিনি প্রশ্ন তুলেছেন তার সন্তানেরা তো কোন ধর্মের খাঁচায় নেই।


রবীন্দ্রনাথ, বিদ্যাসাগররাও কোন ধর্ম মানতেন না। লালন সাঁই বেঁচে থাকলে তার দশাওতো নাসিরুদ্দিনের মতো হত - এমনই মত কিছু রাজনইতিক বিশ্লেষকের।

Credit
Photo : Google

অমিত শাহ কি চ্যালেঞ্জ করলেন মমতাকে

দেখে নিন এই লিঙ্কে ক্লিক করে


For the all News Update Please follow our Website www.tollybangla.com
Subscribe our Youtube Channel Tolly Bangla Youtube
Follow Us on Twitter Tolly Bangla twitter
Like our Facebook Page Tolly Bangla Facebook Page

( প্রিয় পাঠক / পাঠিকা , পোস্টটিতে  লাইক, মন্তব্য ও শেয়ার করুন এবং নিয়মিত আপডেট পেতে আমাদের পেজে লাইক করুন )

No comments

Powered by Blogger.