Header Ads

আসন্ন ডার্বি জিততে মরিয়া মোহনবাগান


আসন্ন ডার্বি জিততে মরিয়া মোহনবাগান


টলি বাংলা ওয়েব ডেস্ক
চলতি বছরে আই লিগে লাল হলুদ বনাম সবুজ মেরুন ডার্বি নিয়ে রীতিমত উত্তেজনা সমর্থকদের মধ্যে। ডার্বি শুরুর আগে নানান রকম চিত্র দেখা গেল এই দুই শিবিরের প্রস্তুতিতে। বৃহস্পতিবার বিকেলে যুবভারতী সংলগ্ন মাঠে মোহনবাগানের প্রস্তুতিতে স্পষ্টভাবে বোঝা গেল যে তারা এই ডার্বি ম্যাচ জিততে বদ্ধপরিকর। ডার্বি জয়ের জন্য তারা প্ল্যান 'এ' এর সঙ্গে সঙ্গে প্ল্যান 'বি'ও তৈরি করে রেখেছে। পুরনো দলের বিরুদ্ধে জিততে মরিয়া খালিদ। তার মতে নিঃসন্দেহে ইস্টবেঙ্গল শক্তিশালী দল। তবে মোহনবাগানে হেনরির মতন স্ট্রাইকার থাকাটা বাড়তি সুবিধা। এদিন অনুশীলনে সনি নর্দেকে বেশ ফুরফুরে মেজাজেই দেখা গেল। প্রায় দেড় বছর পর সনি নর্দে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলতে নামছেন।



বহুদিন পর মোহনবাগান চোট-আঘাতের কাটা থেকে মুক্ত। সনি নর্দে সম্পূর্ণ সুস্থ বলে ঘোষণা করা হয়েছে। আই লিগের প্রথম পর্বে খেলেননি সনি নর্দে। মোহনবাগান সূত্রে দাবি করা হচ্ছে আসন্ন ডার্বিতে সনি একদম ফিট হয়ে মাঠে নামতে চলেছেন। মোহনবাগান সমর্থকদের কাছে একটি সুখবর এই যে, গত তিন বছরে সনি মোহনবাগানের হয়ে খেলেছেন এবং সবুজ মেরুন শিবির ডার্বিতে হেরে গেছে এমনটা ঘটেনি।



অন্যদিকে পরিসংখ্যান খতিয়ে দেখা গেলে দেখা যাবে পরপর দুটো ডার্বি কখনোই জেতেনি লাল হলুদ শিবির। তাই বলা যেতে পারে নিঃসন্দেহে ইতিহাস গড়ার সামনে তারা। আই লিগের বিভিন্ন খেলায় দেখা গেছে ইস্টবেঙ্গলের উইং কিন্তু ভীষণ ভাবে কার্যকর। এদিন ইস্টবেঙ্গলের অনুশীলনের দেখা গেল কলাদো এবং এনরিকে বেশ চনমনে মেজাজে। স্বাভাবিকভাবেই ইস্টবেঙ্গল সমর্থকরা আশায় বুক বাঁধছেন, যে এক নতুন ইতিহাসের সাক্ষী হবেন তারা।

অপরদিকে খেতাব জয়ের সম্ভাবনা নেই মোহনবাগানে। তবে তারা এই ডার্বি জিতে একটি ভদ্রস্থ জায়গায় যাওয়ার চেষ্টা করবে বলেই আশা করা যাচ্ছে। এদিন মোহনবাগান তাঁবুতে সিদ্ধান্ত হয় যে তারা পরবর্তী আই.সি.এল মরশুমে খেলবে। তার জন্য বিশেষ তিন সদস্যের কমিটিও তৈরি করা হয়েছে।




সব মিলিয়ে ময়দানের উত্তেজনার পারদ ক্রমশই বেড়ে চলেছে। মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল ম্যাচটি বরাবরই দলগত পারফরম্যান্সের থেকেও মানসিক চাপের খেলা। যে দল যতটা মানসিক চাপ কাটিয়ে এই খেলা খেলতে নামবে, তাদের পক্ষে বাড়তি অ্যাডভান্টেজ তো থাকবেই এমনটাই মনে করছেন বেশ কিছু ফুটবল বিশেষজ্ঞ।

Credit
Photo : Google

For the all News Update Please follow our Website www.tollybangla.com
Subscribe our Youtube Channel Tolly Bangla Youtube
Follow Us on Twitter Tolly Bangla twitter
Like our Facebook Page Tolly Bangla Facebook Page


( প্রিয় পাঠক / পাঠিকা , পোস্টটিতে  লাইক, মন্তব্য ও শেয়ার করুন এবং নিয়মিত আপডেট পেতে আমাদের পেজে লাইক করুন )

No comments

Powered by Blogger.