Header Ads

এবার কি টালিগঞ্জ রাহুমুক্ত হবে ?


এবার কি টালিগঞ্জ রাহুমুক্ত হবে ?


টলি বাংলা ওয়েব ডেস্ক
স্টুডিও পাড়ায় নিঃশব্দে কথাটা ঘুরছে। মহারথীর গ্রেফতারের পড়ে অনেকে বলেছেন 'এটা কর্মফল'। আমারা একটা স্টুডিও পাড়ায় রাজনীতিকরণ ও মাফিয়াদের মৃগয়া ভূমি আগে দেখি নি। শ্রমিকদের নিয়ে বামেরা সংগঠন করতো। সেই আন্দোলনে বামঃমনস্ক শিল্পীদের সংগঠন পাশে এসে দাঁড়াত। কল মালিক ও বড় বড় প্রযোজক ও পরিবেশকদের বিরুদ্ধে ঐতিহাসিক আন্দোলন হয়েছে।



তৃণমূল জমানায় দেখা গেল সেই সব সংগ্রামী শ্রমিক ও বামপন্থী শিল্পীদের দমন করা হলো। স্টুডিও পাড়ায় শুরু হলো স্বৈরাচারী শাসন। একচেটিয়া পুঁজির দাপট। সিন্ডিকেট বাজী। এ ব্যাপারে সরকারি মদদ মিলল। শিল্পী থেকে মজুর সবাইকে দলদাস বানানোর প্রক্রিয়া চলল। শাসক ও শাসক মদদপুষ্ট প্রযোজক সংস্থাকে এড়িয়ে কেউ স্বাধীনভাবে ছবি করতে পারবে না। যারা জো-হুজুর নয়, তারা ছবি বানাতে পারবে না। ছবি মুক্তির জন্য হল পাবে না। ছোট ছোট বাজেটের ছবি যারা বানায় তাদের পথ বন্ধ করে দেওয়ার চক্রান্ত হল। বড় মাছ যেমন ছোট মাছ খেয়ে বাঁচে, তেমনি অন্যদের গিলে একটি লোক হাঙ্গর হয়ে উঠল। এই অবাঙালি ব্যবসায়টি মুখ্যমন্ত্রীর সঙ্গে বিদেশ ভ্রমণ করেন। মুখ্যমন্ত্রীর আঁকা ছবি চিটফান্ড মালিকদের কিনতে বাধ্য করেন বলে সি.বি.আই জানাচ্ছে।

পোর্ট ট্রাস্ট-এর জমি অবৈধভাবে দখল করে স্টুডিও বানান তিনি। ইনকাম ট্যাক্স দপ্তর লোকটার অফিসে রেইড করলে - উপরওয়ালার নির্দেশে থমকে যায়। বামেরা বলছে এই লোকটার নির্দেশে শিল্পীদের ধরে এনে মুখ্যমন্ত্রীর সভায় দাঁড় করানো হয়।



দিল্লির শাসকদের রোষে এবার এই লোকটা 'বলির পাঠা'  হবে বলে আশঙ্কা করা যাচ্ছে। শোনা যাচ্ছে এই লোকটাকে এবার শাসকেরা ঘাড় থেকে ঝেড়ে ফেলতে চাইছে। তবে লোকটাও কম যাবে না। একা ডোবার চেয়ে শাসকদের নিয়ে ডোবার চেষ্টা করবে।
বিশেষ প্রতিবেদন ঃ অমিত দাস

Credit
Photo : Google

For the all News Update Please follow our Website www.tollybangla.com
Subscribe our Youtube Channel Tolly Bangla Youtube
Follow Us on Twitter Tolly Bangla twitter
Like our Facebook Page Tolly Bangla Facebook Page


( প্রিয় পাঠক / পাঠিকা , পোস্টটিতে  লাইক, মন্তব্য ও শেয়ার করুন এবং নিয়মিত আপডেট পেতে আমাদের পেজে লাইক করুন )

No comments

Powered by Blogger.